প্রিয় সদস্য/ভিজিটর ! Q2Ans এর পক্ষ থেকে আপনাকে জানাই শুভেচ্ছা
0 votes
in ইসলাম ধর্ম by (-8 points)  

follow Q2Ans on google news

2 Answers

0 votes
by (12 points)  
কোরআন কিয়ামত পর্যন্ত অবিকৃত থাকবে, এটি প্রমাণ করে যে কোরআন সৃষ্টিকর্তা থেকে অবীতর্ণ।আর এটিই প্রকৃত ধর্ম। আল্লাহ ছাড়া কোনো মাবুদ নেই। তিনি এক ও অদ্বিতীয়। তাঁর কোনো শরিক নেই। আল্লাহ কোরআন সৃষ্টি করেছেন, তিনিই এর হেফাজাতকারী।
0 votes
by (160 points)  
পবিত্র ক্বোরআন মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে অবতীর্ণ হওয়া সর্বশেষ ও শ্রেষ্ঠ আসমানি কিতাব। মানবজাতির মুক্তির একমাত্র সংবিধান। এটি আল্লাহ তায়ালার কালাম। তিনি নিজেই কিয়ামত অবধি ক্বোরআন সংরক্ষণের দায়িত্ব নিয়েছেন। ইরশাদ হচ্ছে- إِنَّا نَحْنُ نَزَّلْنَا الذِّکْرَ وَ إِنَّا لَهُ لَحَافِظُوْنَ . অর্থাৎ- নিশ্চয়ই আমি এ গ্রন্থ (পবিত্র কুরআন) নাযিল করেছি এবং আমিই এর সংরক্ষণকারী। প্রতিটি মুসলমানের আকিদা ও বিশ্বাস, অবতীর্ণ হওয়া থেকে শুরু করে আজকের দিন পর্যন্ত কোরআনুল করিমের একটি আয়াত এমনকি একটি অক্ষরও পরিবর্তন হয়নি এবং কিয়ামত পর্যন্ত কেউ পরিবর্তন করতে পারবেও না। ক্বোরআন শরীফে কোন প্রকারের পরিবর্তন সাধন হওয়ার দাবী কারী মুসলমান থাকতে পারে না, সে নিঃসন্দেহে কাফের। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, ভারতে শিয়া ওয়াকফ বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াসিম রিজভী পবিত্র ক্বোরআনুল করিমের ২৬টি আয়াতের ওপর আপত্তি তুলে পরিবর্তনের আবেদন জানিয়ে গত ১১ মার্চ দেশটির সুপ্রিম কোর্টে রিট করেছে। অতীতেও তার বক্তব্যে ইসলাম সম্পর্কে নানা বিতর্কের সৃষ্টি করেছে। এখন সে প্রকাশ্যে কোরআনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তার মতে, এই ২৬ আয়াত খোলাফায়ে রাশেদার প্রথম তিন খলিফা পবিত্র ক্বোরআনে সংযোজন করেছিলেন ইসলাম ধর্মকে জোর করে প্রচার করার লক্ষ্যে। মূলত এটা ইসলামের বিরুদ্ধে এক নতুন ষড়যন্ত্র, যা কতিপয় মুসলমান নামধারী পথভ্রষ্ট, ধর্মকে উপেক্ষা করার নীতিতে বিশ্বাসী একদল ব্যক্তির মাধ্যমে বাস্তবায়নের চেষ্টা চালাচ্ছে দুশমনরা। তাদের লক্ষ্য হচ্ছে পবিত্র ক্বোরআনকে বিতর্কিত ধর্মগ্রন্থ বলে প্রচার করা। এটা দ্বারা এও প্রামণিত হলো পাক-ভারত উপমহাদেশে শিয়া সম্প্রদায় ক্বোরআন তাহরীফে (বিকৃতি) বিশ্বাসী। এর মাধ্যমে এ অঞ্চলে শিয়া-সুন্নী সাম্প্রদায়িক দ্বন্দ্ব-সংঘাতকে উস্কে দেয়া তাদের অন্যতম লক্ষ্য। তাছাড়া, যারা শান্তির ধর্ম ইসলাম ও পবিত্র ক্বোরআনুল করিমকে বিতর্কিত গ্রন্থ এবং মুসলমানদেরকে সন্ত্রাসী ও সন্ত্রাসবাদী দেখিয়ে বিশ্বব্যাপী ইসলামের অগ্রযাত্রা ও প্রসারকে স্তব্ধ করে দিতে চায় তারা। আর এসব অশুভ লক্ষ্যেই ভারতের সুপ্রিম কোর্টে এ রিট করানো হয়েছে। ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে এ ষড়যন্ত্রের পেছনে রয়েছে ইসলামের চির-দুশমন ইহুদিবাদী ইসরাইল ও ভারতের উগ্র হিন্দুত্ববাদী চক্র যা এ পর্যন্ত বহুবার প্রকাশ পেয়েছে।

7.5k questions

8.3k answers

174 comments

448 users

37 জন অনলাইনে আছেন
0 জন সদস্য 37 জন অতিথি
আজ ভিজিট : 501 বার
গতকাল ভিজিট : 1759 বার
সর্বমোট ভিজিট : 4599566 বার
এখানে প্রকাশিত সকল প্রশ্ন ও উত্তরের দায়ভার কেবল সংশ্লিষ্ট প্রশ্নকর্তা ও উত্তর দানকারীর৷ কোন প্রকার আইনি সমস্যা Q2Ans কর্তৃপক্ষ বহন করবে না৷
...